দেশজুড়ে

প্রধানমন্ত্রীর নামে দোকান, ‘শেখ হাসিনা স্টোর; বিপাকে মালিক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সিলেট শহরের লালদিঘীর পাড় এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম ও ছবি ব্যবহার করে ট্রেড লাইসেন্স বিহীন দোকান করে বেশ বিপাকে পড়েছেন চা পাতার ব্যবসায়ী সাইফুর হোসেন সাজ্জাদ।এ নিয়ে লালদিঘীর পাড় এলাকায় উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এই ঘটনায় দোকান মালিক পলাতক রয়েছেন।

সাইনবোর্ড টানানোয় এলাকায় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হলে পুলিশ এসে সাইনবোর্ড খুলে নিয়ে যায়। মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকালে লালদিঘীরপাড় নতুন মার্কেটের বি ব্লকে এই ঘটনা ঘটে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, সাইফুর হোসেন সাজ্জাদ নতুন মার্কেটে চা পাতার ব্যবসা করেন। ট্রেড লাইসেন্স ছাড়াই চালাচ্ছিল দোকান। মঙ্গলবার তিনি তার দোকানের সামনের অংশে ‘শেখ হাসিনা স্টোর’ নামে সাইনবোর্ড টানিয়ে দেন। সাথে প্রধানমন্ত্রীর ছবিও। এই ঘটনায় সকল ব্যবসায়ী একত্রে প্রতিবাদ করেন।

তারা আরও জানান, এভাবে দোকানে দেশের প্রধানমন্ত্রীর নাম ও ছবি দেওয়া উচিত না। কোনো অপকর্ম করে সুবিধা হাসিলের জন্য তিনি এই কাজ করে থাকতে পারেন। কোনো অঘটন ঘটলে পুরো মার্কেটের সুনাম ক্ষুণ্ণ হতে পারে। তাই তারা প্রতিবাদ জানিয়েছেন।

খবর পেয়ে উত্তেজনাকর পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। ব্যবসায়ীদের দাবির মুখে সাইনবোর্ডটি খুলে নিয়ে যাওয়া হয় বন্দরবাজার ফাঁড়িতে।

এ বিষয়ে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মুহিউদ্দিন জানান, স্থানীয় ব্যবসায়ীরা ও আওয়ামী লীগ নেতাদের দেওয়া খবরের ভিত্তিতে আমাদের ফাঁড়ির একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে এবং সাইনবোর্ডটি খুলে নিয়ে আসে। তবে যিনি সাইনবোর্ড লাগিয়েছেন তাকে আমরা খুঁজে বের করার চেষ্টা করছি এবং তাকে পেলে জিজ্ঞাসাবাদ ও তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close