খেলাধুলাশিক্ষা-সাহিত্য

ফারাজ গোল্ডকাপে ফাইনালে গণ বিশ্ববিদ্যালয়

গবি প্রতিনিধি: ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এ্যান্ড টেকনোলজিকে(আইইউবিএটি) ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে ইউনাইটেড গ্রুপ ফারাজ আন্তঃবিশ্ববিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়।

সোমবার (১৪ অক্টোবর) ঢাকা মহানগরীর বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সকাল সোয়া আটটায় ম্যাচটি অনুষ্ঠিত হয়।

উত্তেজনাপূর্ণ ম্যাচের শুরু থেকেই দারুণ ছন্দ ও গতিময় ফুটবলের শৈল্পিক নিদর্শন উপহার দিতে থাকে উভয় দল। ম্যাচের ২৫ মিনিটে পেলান্টি পেয়েও গোল করতে ব্যর্থ হয় গণ বিশ্ববিদ্যালয়।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ফাউল করে লাল কার্ড পায় গণ বিশ্ববিদ্যালয়ের আরাফাত হোসেন । ১০ জন খেলোয়াড় নিয়েই দুর্দান্ত আক্রমণ করে তারা।

৪০ মিনিটে রাসেলের বড় কিকে হেড করে গণ বিশ্ববিদ্যালয়ের সাখাওয়াত হোসেন। ৪৭ মিনিটে গোলের ব্যবধান দ্বিগুণ করে রিপন মোল্লা।

৫৪ মিনিটে আবারো জালে বল জোড়ায় ফরহাদ রহমান। ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এ্যান্ড টেকনোলজি(আইইউবিএটি) একের পর এক আক্রমণ করেও ব্যবধান কমিয়ে আনতে ব্যর্থ হন।

পরিশেষে ৩-০ গোল ব্যবধান জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে টুর্ণামেন্টের অন্যতম ফেভারিট গণ বিশ্ববিদ্যালয়।। ফলে ৩-০ গোলের জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে টুর্ণামেন্টের অন্যতম ফেভারিট গণ বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হোলি আর্টিজান বেকারীতে মর্মান্তিক হত্যাযজ্ঞের অন্যতম শিকার ফারাজ আইয়াজ হোসেন। অসীম সাহসী ফারাজ সেদিন বন্ধুদের বাচাতে জীবন উৎসর্গ করেছিলেন। মৃত্যুঞ্জয়ী ফারাজকে উৎসর্গ করে গত দুই বছর ধরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়কে নিয়ে গোল্ডকাপ ফুটবলের আয়োজন করে আসছে সোনালী অতীত ক্লাব। তৃতীয়বারের মত আয়োজিত এই প্রতিযোগিতায় এবার আটটি গ্রুপে ২২ টি দল প্রতিদ্বন্দ্বিতা করছে।

Related Articles

Leave a Reply

Close
Close