দেশজুড়ে

ফেরিঘাটে ভিআইপি সুবিধা বাতিল

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাট এলাকায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে যাত্রী দুর্ভোগ কমাতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে পুলিশ।

এরই অংশ হিসেবে দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাট দিয়ে অবৈধভাবে সিরিয়ালের তোয়াক্কা না করে চলা এসি বাসসহ অন্যান্য যানবাহনের ভিআইপি সুবিধা বাতিল করা হয়েছে।

গত ২৫ জুলাই যুগ্ম সচিবের অপেক্ষায় তিন ঘণ্টা দেরিতে ফেরি ছাড়ায় মাদারীপুরের কাঁঠালবাড়ির ১নং ফেরিঘাটে অ্যাম্বুলেন্সে স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যু হয়। বিষয়টি নিয়ে দেশজুড়ে সমালোচনা হয়। পরে ‘রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ছাড়া দেশে কোনো ভিআইপি নেই’ বলে মন্তব্য করেন হাইকোর্ট।

শনিবার (৫ আগস্ট) দুপুরে রাজবাড়ীর পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার মিজানুর রহমানের সভাপতিত্বে আসন্ন ঈদুল আজহা উদযাপন উপলক্ষে ট্রাফিক ব্যবস্থাপনাসহ সার্বিক আইন-শৃঙ্খলা বিষয়ক বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় দৌলতদিয়া ঘাটের বিভিন্ন পয়েন্টে বন্ধ সিসি ক্যামেরাগুলো নতুন করে স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়। ঈদের আগে তিনদিন ও পরে তিনদিন পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ থাকবে। সরাসরি পার হবে গরু, কাঁচামালবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস।

এছাড়া এসি বাসে চলাচলকারী কথিত ভিআইপিদের জন্য থাকছে না স্পেশাল কোনো ব্যবস্থা। এখন থেকে সব পরিবহনের মতো সিরিয়ালে পার হতে হবে ওসব এসি বাস। পাশাপাশি অতিরিক্ত ভাড়া আদায় এবং নিয়ন্ত্রণহীনভাবে স্থাপন করা অবৈধ মৌসুমী বাস কাউন্টার পদ্ধতিও বাতিল করা হবে।

রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, ঘাট এলাকায় যাত্রীদের দুর্ভোগ কমাতে গৃহীত সিদ্ধান্তগুলো কঠোরভাবে পালন করা হবে। অতিরিক্ত ভাড়া আদায় করলে নেয়া হবে আইনি ব্যবস্থা। প্রতিটি বাসে ভাড়ার চার্ট এবং দৌলতদিয়া ঘাট এলাকায় বড় আকারে ওই চার্ট প্রদর্শন করতে হবে। এমনকি সব ধরনের ভিআইপি সুবিধা বাতিল করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close