তথ্যপ্রযুক্তি

ফেসবুকের টুইটার অ্যাকাউন্ট হ্যাকড

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ফেসবুকের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছে দুবাইভিত্তিক হ্যাকিং গ্রুপ আওয়ার মাইন। হ্যাকিংয়ের পর অ্যাকাউন্টটিতে টুইট করে বলে, ফেসবুকও হ্যাক করা যায়। তবে টুইটারের চেয়ে তাদের সিকিউরিটি ভালো। সিকিউরিটি ব্যবস্থা আরও উন্নত করতে যোগাযোগের জন্য তারা ইমেইল ও ওয়েবসাইটের ঠিকানা দিয়ে দেয়।

এছাড়া, ইনস্টাগ্রামে ফেসবুক ও ম্যাসেঞ্জারের অ্যাকাউন্ট হ্যাক করে নিজেদের লোগো পোস্ট করে তারা। হ্যাকিংয়ের বিষয়ে টুইটার বলে, থার্ড পার্টি প্ল্যাটফর্ম ব্যবহার করে হ্যাকিং করা হয়েছে। অ্যাকাউন্ট রিস্টোরে কাজ চলছে। এরপর ৩০ মিনিটের মধ্যেই সবগুলো অ্যাকাউন্ট রিস্টোর করা হয়।

কয়েক বছর ধরে বেশ কয়েকবারই বড় বড় তারকা ও বিখ্যাত ব্যক্তিদের অ্যাকাউন্ট হ্যাক করে আলোচনায় ‌আসে আওয়ারমাইন গ্রুপ। সাম্প্রতিক সময়ে মার্ক জাকারবার্গ, জ্যাক ডরসি, সুন্দর পিচাই, এইচবিও ও ইএসপিএনের অ্যাকাউন্ট দখলে নেয় তারা।

অ্যাকাউন্টের নিরাপত্তা ব্যবস্থা কতোটা নাজুক তা দেখিয়ে দিতেই হাই প্রোফাইল ব্যক্তিদের অ্যাকাউন্ট হ্যাক করে হ্যাকিং গ্রুপটি। একইসঙ্গে হ্যাকিংয়ের শিকার ব্যক্তি বা প্রতিষ্ঠানকে তারা নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালী করতে তাদের সঙ্গে যোগাযোগ করারও পরামর্শ দেয়। সূত্র: এনবিসি

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close