আশুলিয়াগার্মেন্টসপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

বকেয়া বেতনের দাবিতে বিরুলিয়ায় সড়কে আগুন, ৬ কিমি যানজট

নিজস্ব প্রতিবেদকঃ শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ না করে সাভারের বিরুলিয়া এলাকায় ‘সার্ক নিটওয়ার লিমিটেড’ পোশাক কারখানা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এর প্রতিবাদে সড়ক অবরোধ করে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে শ্রমিকরা।

রোববার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে সাভারের বিরুলিয়ার মিরপুর বাইপাস সড়কের সামাইর নামক এলাকায় অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করে ওই কারখানার প্রায় এক হাজার শ্রমিক।

শ্রমিকরা জানান, গত জানুয়ারি মাসের বেতন না দিয়ে চলিত মাস ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত কাজ করিয়ে নিয়ে হঠাৎ সকালে কারখানা বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। এক হাজার শ্রমিকের গত মাসের বেতন না দিয়ে এভাবে কারখানা বন্ধ ঘোষণা করায় বিপাকে পড়েছে শ্রমিকরা। এজন্য বকেয়া বেতন ও কারখানা খুলে দেওয়ার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শ্রমিকরা।

এদিকে, শ্রমিক বিক্ষোভের কারণে বিরুলিয়ার মিরপুর বাইপাস সড়কের দুই পাশে প্রায় ৬ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়ে হাজারও মানুষ।

বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনর্চাজ (এসআই) অপূর্ব দত্ত বলেন, আমরা কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা চেষ্টা করছি ও শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করছি। শ্রমিকরা সড়ক থেকে সরে গেলে সড়কে যানাচলাচল স্বাভাবিক হয়ে যাবে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close