প্রধান শিরোনাম

বিয়ে করতে যাচ্ছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী!

ঢাকা অর্থনীতি ডেস্ক: বাগদানের খবর নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ। বুধবার (১৪ ফেব্রুয়ারি) ৪ বছর সম্পর্কে থাকার পর সঙ্গী জোডি হেডনের সাথে আনুষ্ঠানিকভাবে আংটি বদল করেন তিনি।

২০২০ সালে মেলবোর্নে একটি ব্যবসায়িক নৈশভোজে প্রথম দেখা হয় ৬০ বছর বয়সী আলবানিজ ও ৪৫ বছরের জোডি হেডনের। এরপর থেকে তারা সম্পর্কে আবদ্ধ। তারা উভয়েই রাগবি দল সাউথ সিডনি র‍্যাবিটোস এর ভক্ত এবং সিডনি ইনার ওয়েস্ট এলাকায় একে অপরের প্রতিবেশী ছিলেন।

ভালোবাসা দিবসের দিনে প্রধানমন্ত্রীর ক্যানবেরার সরকারি বাসভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশেষ ডিজাইনে তৈরি করা আংটি জোডিকে পরিয়ে দেন আলবানিজ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আলবানিজ একটি ছবি শেয়ার করেন এবং তাতে ক্যাপশনে লিখেন, ‘সে (জোডি হেডন) হ্যা বলেছে’। পরে এক যৌথ বিবৃতিতে দুজনে জানান, আমরা সামনের সময়গুলোতেও একসাথে চলতে চাই। আমাদের সৌভাগ্য আমরা একে অপরকে পেয়েছি।

পার্লামেন্টের সহকর্মী ও রাজনৈতিক বিভিন্ন মহল থেকেও শুভেচ্ছা বার্তা ও অভিনন্দন পাঠানো হয়েছে এ জুটিকে। তালিকায় রয়েছেন প্রতিবেশী নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ক্রিস্টোফার লুক্সন, জনপ্রিয় টিভি শেফ নাইজেলা লসনসহ আরও অনেকে।

দেশটির পররাষ্ট্রমন্ত্রী পেনি অং সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, ভালোবাসা খুবই সুন্দর একটি বিষয়, আমি আপনাদের উভয়ের জন্য খুশি।

আলবানিজের আগে একটি বিয়ে হয়েছিল। তার সাবেক স্ত্রীর নাম কারমেল টেবুট, যিনি দেশটির নিউ সাউথ ওয়েল রাজ্যের ডেপুটি প্রিমিয়ার। তাদের ২৩ বছরের একটি ছেলে রয়েছে। ২০১৯ সালে তাদের ১৯ বছরের দাম্পত্য জীবনের অবসান ঘটে।

উল্লেখ্য, ২০২২ সালের ২৩ মে অস্ট্রেলিয়ার ৩১তম প্রধানমন্ত্রী হিসেব দ্বায়িত্ব গ্রহণ করেন অ্যান্থনি আলবানিজ। তিনি দেশটির ক্ষমতাসীন লেবার পার্টির নেতা। অপরদিকে জোডি হেডন দুই দশক ধরে কাজ করছেন ব্যাংক ও ফিন্যান্স খাতে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close