দেশজুড়ে

বিয়ের দাবি করায় প্রেমিকাকে পুড়িয়ে হত্যা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ফরিদপুরে প্রেমিকের কাছে বিয়ের দাবি করায় তার দেয়া কেরোসিনে মারা গেল প্রেমিকা দেলোয়ারা বেগম দিলু (২৫) নামের এক সাংস্কৃতিক কর্মী। এ ঘটনায় তাৎক্ষণিক এলাকাবাসী দোষীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

দিলু ফরিদপুর শহরের লক্ষ্মীপুর এলাকার বিল্লাল খাঁর মেয়ে।

নিহতের পরিবার জানায়, এক মেয়ে সন্তানের জননী দেলোয়ারা। ৬ বছর আগে তার স্বামী মিজানুর রহমান সড়ক দুর্ঘটনায় মারা যান। তিন মাসের পেটের সন্তান নিয়ে পড়াশুনা চালিয়ে যান। বর্তমানে সে সিটি কলেজের ১ম বর্ষের ছাত্রীর পাশাপাশি নেচে গেয়ে বাড়তি কিছু আয় করে সংসার চালাতো। ৫ বছর আগে শহরের টেপুরাকান্দি এলাকার কুদ্দুস শেখের ছেলে আল-আমীন ওরফে স্বাধীনের সঙ্গে সে প্রেমে জড়িয়ে পড়ে।

এরপর থেকে দেলোয়ারার চাকরির বাড়তি সকল আয় স্বাধীন নিয়ে যেতো। গত কয়েকদিন আগে স্বাধীন দেলোয়ারার প্রেমকে অস্বীকার করে অন্যত্র বিবাহ করার সিদ্ধান্ত নেয়। এ খবর পেয়ে গত ২৬শে নভেম্বর দেলোয়ারা বেগম তার প্রেমিকের বাড়িতে গিয়ে তাদের সম্পর্কের কথা জানিয়ে তাকে বিয়ে করার আশ্বাসের কথা জানায়।

কিন্তু প্রেমিক স্বাধীন ও তার পরিবারের লোকজন তার গায়ে কেরোসিন ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেয়। এসে সে গুরুতর আহত হয়ে প্রথমে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরে ঢাকা মেডিকেলে নেয়া হলে সেখানে ঘটনার ৪ দিন পর মারা যায়।

নিহতের লাশ রোববার (২ ডিসেম্বর) দুপুরে ফরিদপুরে আসলে বিক্ষুব্ধ এলাকাবাসী স্থানীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে দোষীদের বিচার দাবি করে।

Related Articles

Leave a Reply

Close
Close