বিনোদনসাক্ষাৎকার

বিয়ে করবো, তবে এখন না!

ঢাকা অর্থনীতি ডেস্ক: তানজিন তিশা। অভিনেত্রী ও মডেল। গত বছরের মতো নতুন বছরেও অভিনয় এবং মডেলিং নিয়ে ব্যস্ত হয়ে উঠেছেন তিনি। এ বছরের কাজের পরিকল্পনা ও অন্যান্য বিষয়ে কথা হলো তার সঙ্গে-

গেল বছরে আপনি প্রায় ৭০টির মতো নাটক ও টেলিছবিতে অভিনয় করেছেন। নিজের কাজগুলো নিয়ে কতটা সন্তুষ্ট ছিলেন?

একজন শিল্পী তার কাজ নিয়ে পুরোপুরি সন্তুষ্ট কখনোই হতে পারে না। সব সময় চায় অতীতের চেয়ে আরও ভালো কাজ করতে। আমিও চাই। একজন অভিনেত্রী হয়ে নিজের সর্বোচ্চ মেধা দিতে চাই সব সময়। এটা সত্যি যে, গত বছর নিয়মিত কাজ করেছি। যতটা সম্ভব ভালো গল্পের নাটকে কাজের চেষ্টা করেছি, এখনও করছি। কারণ আমাদের দেশে গল্পনির্ভর নাটকের দর্শক বেশি। এটা বুঝেছি ইউটিউবে নাটকগুলোর ভিউয়ের পাশাপাশি দর্শকদের মতামত থেকে। একজন অভিনয়শিল্পীর কাছে দর্শকের ভালোবাসা আর ভালো লাগাই হলো সবচেয়ে বেশি সফলতা।

গত বছর আপনার অভিনীত বেশিরভাগ নাটকের সহশিল্পী ছিলেন অপূর্ব ও আফরান নিশো। নতুন বছরও কি তাই থাকছে?

গত বছর কিন্তু অপূর্ব ও আফরান নিশো ছাড়াও ইরফান সাজ্জাদ, তওসিফ মাহবুব, মনোজ, এফএস নাঈমসহ অনেকের সঙ্গেই কাজ করেছি। সেগুলো সংখ্যায় কম। সত্যি বলতে কি, দর্শকরা আমাকে অপূর্ব বা নিশোর সঙ্গেই বেশি দেখতে চান। পাশাপাশি পরিচালকরাও আমাদের নিয়ে কাজ করতে চান। আমি ব্যক্তিগতভাবে সবার সঙ্গেই কাজ করতে আগ্রহী। একটি নাটকে আমার বিপরীতে কে অভিনয় করবেন, তার পুরোটা নির্ভর করে পরিচালকের ওপর। কোনো নাটক বা টেলিছবিতে অভিনয়ের আগে আমি শুধু গল্প আর চরিত্রটিই দেখি। চরিত্র পছন্দ হলেই আমি অভিনয়ে রাজি হই, এ ছাড়া নয়। এই বছরও সেই ধারাবাহিকতা রাখতে চাই।

ধারাবাহিকে অভিনয় করছেন না?

আমার ক্যারিয়ার গ্রাফটা দেখলে বুঝতে পারবেন। শুরু থেকেই আমি ধারাবাহিক নাটকে অভিনয় এড়িয়ে চলেছি। তার পরও কয়েকটি ধারাবাহিক নাটকে অভিনয় করেছি। সেগুলো করতে গিয়ে বুঝেছি, ধারাবাহিক নাটকে ধারাবাহিকতা ধরে রাখাটা অনেক বেশি চ্যালেঞ্জিং। আর এখন এক ঘণ্টার নাটকের জন্য বেশি ব্যস্ত হওয়ায় ধারাবাহিকের জন্য যে সময়টা দেওয়া প্রয়োজন, তা দিতে পারব না বলেই অভিনয় করছি না। একটু সময় পেলে আবারও ধারাবাহিকে অভিনয় নিয়ে ভাবব।

সিনেমায় আপনাকে দেখা যাবে কি?

সিনেমা বড় ক্যানভাস। সিনেমায় অভিনয়ের জন্য অনেক বেশি প্রস্তুতি নিতে হয়। সিনেমায় অভিনয় করব। এখন নাটক নিয়েই ভালো আছি। আপাতত এটা নিয়েই থাকতে চাই।

বিয়ে করছেন কবে?

বিয়ে তো করতেই হবে। তবে এখনই না। আগামী কয়েক বছর কাজের পর বিয়ে নিয়ে ভাবতে চাই।

/এনএ

Related Articles

Leave a Reply

Close
Close