প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

বোনের লাথির প্রতিশোধ নিতেই সাভারে জোড়া খুন, আদালতে আসামীর স্বাকীরোক্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক: সাভারে জোড়া খুনের ঘটনায় প্রধান আসামী শাহাজালালকে (২৩) গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেফতার আসামী আদালতে স্বীকারোক্তিমুলক জবাববন্দি প্রদান করেছে। এ ঘটনায় জড়িত রবিউল নামে আরও একজন পলাতক রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার বিকেলে আদালতে জাবানবন্দি দেয় গ্রেফতার শাহাজালাল। এর আগে সোমবার (১৪ জুন) ভোর রাতে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। পরে দুপুরে আদালতে পাঠানো হয়।

গ্রেফতারকৃত শাহাজালাল (২৩), শাহ-আলমের ছেলে এবং নিহত রায়হান হোসেনের ফুপাতো ভাই। তিনি রায়হানদের বাসায় থেকে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করতেন। শাহজালালের সহযোগী ও মামলার আসামী রবিউলও একই প্রতিষ্ঠানে কাজ করতেন। তার বিস্তারিত পরিচয় এখনো পাওয়া যায় নি।

এ বিষয়ে সাভার মডেল থানার ট্যানারী ফাড়ির ইনচার্জ ও পুলিশ পরিদর্শক জাহিদুল ইসলাম জানান, প্রায় দেড় মাস আগে পারিবারিক কলহকে কেন্দ্র করে নিহত রায়হানের বোন পপি তার মামাতো বোন সাবানাকে লাথি মারে। এই ঘটনায়কে কেন্দ্র করে ক্ষোভ থেকে বোন সাবানার প্রতিশোধ নিতে ভাই শাহাজালাল তারই ফুফাতো ভাই ও পপির আপন ভাই রায়হানকে হতার পরিকল্পনা করে। সে অনুযায়ী ১০ জুন রাতে রায়হানকে মদ খাওয়ানোর কথা বলে বাসা থেকে কৌশলে নিয়ে আসে শাহাজালাল। সে সময় রায়হানের সাথে তার খালাতো ভাই নাজমুলও বের হন। নিহত নাজমুল সেই দিনই বরিশাল থেকে রায়হানদের বাসায় বেড়াতে আসে। পরে রাতে ভাকুর্তার একটি ক্ষেতে নিয়ে গিয়ে দুইজনকেই কুপিয়ে হত্যা করে। তবে এ ঘটনায় শাহাজালালের বোন সাবান কিছু জানতো না।

নিহতরা হল- বরিশাল জেলার গৌরনদী থানার পশ্চিম শেওড়া উত্তরপাড়া এলাকার রতনের ছেলে রায়হান (১৭), অপরজন একই এলাকার নেছারমোল্লার ছেলে নাজমুল (১৮)। তারা একে অপরের খালাতো ভাই। এদের মধ্যে রায়হান হেমায়েতপুরের আল-নাছির ল্যাবরেটরি স্কুলের এসএসসি পরিক্ষার্থী। সে উত্তর যাদুরচর এলাকায় বাবা মায়ের সাথে ভাড়া থেকে লেখাপড়া করছিলো। নাজমুল বরিশাল থেকে তার খালার বাসায় বেড়াতে এসেছিল।

দুপুরে দেয়া সংবাদ সম্মলনে ঢাকা জেলার সহকারী পুলিশ সুপার (ঢাকা উত্তর) আব্দুল্লাহিল কাফি বলেন, ঘটনার দিন ঘটনাস্থল থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি ও হত্যাকারীর প্যান্ট উদ্ধার করে পুলিশ। পরে নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেলে পাঠানো হয়। এঘটনায় মুল আসামিকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার (১১ জুন) সাভারের হেমায়েতপুরের যাদুরচর এলাকার পাশাপাশি পাট ও ধইঞ্চা ক্ষেতে পড়ে থাকা দুই খালাতো ভাইয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ। ঐদিনই নিহতের বাবা রতন বাদী হয়ে অজ্ঞাত আসামি করে থানায় মামলা দায়ের করেন।

Related Articles

Leave a Reply

Close
Close