খেলাধুলাপ্রধান শিরোনাম

ব্রাজিল দলে যুক্ত হলেন নতুন ৯ ফুটবলার

ঢাকা অর্থনীতি ডেস্ক: কোভিড পরিস্থিতি বিবেচনায় প্রিমিয়ার লিগ ও লা লিগার ক্লাবগুলো ব্রাজিলের ফুটবলারদের ছাড়তে অনেকটা নারাজ। তাই আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বে তিনটি ম্যাচের জন্য পূর্বঘোষিত দলে নতুন ৯ জন খেলোয়াড়কে দলে অন্তর্ভূক্ত করেছে ব্রাজিল। কিছুটা নির্ভার থাকতেই দলে নতুন করে ৯ ফুটবলারকে ডেকেছেন দলটির কোচ।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবে দুই চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। করোনাকালে এই ম্যাচ মাঠে গড়ানোর আগে আছে কোয়ারেন্টাইন জটিলতা। তবে ম্যাচের আগে দুশ্চিন্তা বেড়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল দলে। কোয়ারেন্টাইন জটিলতার কারণে বেকায়দায় পড়তে পারে দলটি। তাই ঝুঁকি না নিতে আগেভাগেই নতুন আরও ৯ খেলোয়াড় স্কোয়াডে ডেকেছেন তিতে।

বিশ্বকাপ বাছাইপর্বের জন্য এরইমধ্যে দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। বাছাই পর্বের ম্যাচের আগে কোয়ারেন্টাইনের বাধ্যবাধকতার কারণে ম্যানচেস্টার সিটি তাদের দুই ব্রাজিলিয়ান ফুটবলার গ্যাব্রিয়েল জেসুস ও এডারসনকে ছাড়তে চাইছে না। এছাড়া লিভারপুলে খেলা সেলেসাও গোলরক্ষক এলিসন বেকারকে পাওয়া নিয়েও আছে অনিশ্চয়তা।

কোভিড-১৯ পরিস্থিতিতে আসন্ন আন্তর্জাতিক সূচিতে অনেক দেশের খেলোয়াড়কে ছাড়তে রাজি নয় প্রিমিয়ার লিগ ও লা লিগার ক্লাবগুলো। সে কারণেই পরিস্থিতি বিবেচনায় বিশ্বকাপ বাছাইপর্বে তিনটি ম্যাচের জন্য পূর্বঘোষিত দলে নতুন ৯ জন খেলোয়াড় যোগ করেছে ব্রাজিল। কোভিড পরিস্থিতির কারণে ইউরোপে লাল তালিকাভুক্ত হিসেবে আছে বেশকিছু দেশ। এর মধ্যে আছে ব্রাজিলও। দেশটি থেকে ফিরলে সরকারের নির্ধারিত হোটেলে ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে ব্রাজিলিয়ান ফুটবলারদের।

আগামী ২ সেপ্টেম্বর চিলির বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। এরপর ৬ সেপ্টেম্বর তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। আর সবশেষ ৯ সেপ্টেম্বর সেলেসাওরা লড়বে পেরুর বিপক্ষে।

/ আর এইচ এস

Related Articles

Leave a Reply

Close
Close