বিশ্বজুড়ে

ভারতে করোনা ঠেকাতে ‘গোমূত্র পার্টি’ দিচ্ছে হিন্দু মহাসভা!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ হিন্দু মহাসভার সভাপতি চক্রপাণি মহারাজ বিশাল পার্টি। ব্যাপক হইচই। চলছে খানাপিনা। সবাই খাচ্ছে। কী খাচ্ছে? গরুর গোবর দিয়ে তৈরি খাবার আর পান করছে গোমূত্র!

কল্পনা নয়, একেবারে সত্যি। এমন অভিনব পার্টির আয়োজন করছে ভারতের হিন্দু মহাসভা। করোনা ভাইরাস ঠেকাতেই এমন পার্টির আয়োজন করা হয়েছে।

হিন্দু মহাসভার সভাপতি চক্রপাণি মহারাজ বলেছেন, দিল্লিতে যাতে করোনার প্রকোপ ব্যাপক হারে ছড়িয়ে না পড়ে, তার জন্যই এই ‘গোমূত্র পার্টির’ আয়োজন।

সারা বিশ্বে যে ভাইরাসের থাবা আটকাতে প্রতিষেধক তৈরির জন্য রাত-দিন এক করে ফেলছেন বিজ্ঞানী-গবেষকরা, সেখানে হিন্দু মহাসভার দাবি, করোনা রুখতে একমাত্র ‘মহৌষধ’ গোমূত্র এবং গোবর।

এর আগে চক্রপাণি মহারাজ দাবি করেছিলেন, গোমূত্র পান করলেই করোনা ভাইরাস ঠেকানো যাবে। অসুখ ভালো হয়ে যাবে।

চক্রপাণি মহারাজ একটি সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘যেমন আমরা চা-চক্রের আয়োজন করি, তেমনই গোমূত্র পার্টির আয়োজন করছি। সেখানে করোনা ভাইরাস কী এবং কীভাবে গরু থেকে প্রাপ্ত জিনিসপত্র খেয়েই এই ভাইরাসমুক্ত থাকা যায়— সে সব নিয়ে সচেতনতার প্রচার করা হবে।’

পার্টিতে কী থাকবে? এমন প্রশ্নের উত্তেরে মহাসভার সভাপতি বলেন, ‘এমন কাউন্টার থাকবে, যেখান থেকে পার্টিতে আসা লোকজনকে গোমূত্র খাওয়ার জন্য দেওয়া হবে। পাশাপাশি আমরা গোবরের কেক বা ঘুঁটে, গোবর দিয়ে তৈরি আগরবাতিও রাখব। এগুলি খেলে বা ব্যবহার করলে ভাইরাস (করোনা) সঙ্গে সঙ্গে মারা যাবে।’

দিল্লিতে মহাসভার সদর কার্যালয়ে এই পার্টির আসর বসবে বলে জানিয়েছেন তিনি। পরে সারা দেশে এই পার্টির আয়োজন করা হবে।

মহারাজের দাবি, এই পার্টির মাধ্যমে তিনি ‘জীব হত্যা মহাপাপ, এই বার্তা ছড়িয়ে দিতে চান। তিনি বলেছেন, পশুরা সাহায্যের জন্য কাঁদছিল বলেই এ ভাইরাস ভারতে এসেছে।

করোনা ভাইরাস এড়ানোর উপায় হিসেবে তিনি বলেছেন, নিরামিষভোজী হয়ে যান আর গোমূত্র খান।কয়েকদিন আগেও তিনি দাবি করেছিলেন, করোনা ভাইরাসের প্রতিষেধক গোমূত্র ও গোবর।

গত সপ্তাহে আসামের পার্লামেন্টে দাঁড়িয়ে বিজেপির নারী সংসদ সদস্য সুমন হরিপ্রিয়া করোনা ভাইরাস প্রতিরোধে গোমূত্র ও গোবর ব্যবহারের পরামর্শ দেন।

কিছু দিন আগে পশ্চিমমঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, ‘‘গরুর দুধে সোনা আছে।’’ তা নিয়ে কম বিতর্ক হয়নি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close