বিশ্বজুড়ে

ভারতে চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ভারতের পশ্চিমবঙ্গের চিকিৎসকেরা সাত দিন ধরে চলা তাঁদের ধর্মঘট প্রত্যাহার করেছেন। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে সাড়া দিয়ে রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতালের জুনিয়র চিকিৎসকেরা ধর্মঘট প্রত্যাহার করার আশ্বাস দিয়েছেন।

সোমবার (১৭ জুন) বিকেলে পশ্চিমবঙ্গের সচিবালয় নবান্নে জুনিয়র চিকিৎসক প্রতিনিধিদের সঙ্গে সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা। সেখানেই এই প্রতিশ্রুতি দেন চিকিৎসকেরা।

বৈঠকে যোগ দিয়ে জুনিয়র চিকিৎসকেরা চিকিৎসকদের নিরাপত্তা জোরদার করার দাবি তোলেন। তাঁরা বলেন, এভাবে চিকিৎসা করাকালীন চিকিৎসকদের নিগৃহীত হওয়া মানতে পারছেন না চিকিৎসকেরা। মমতাও এর পরিপ্রেক্ষিতে বলেন, চিকিৎসকদের মারা যায় না।

এই বৈঠকেই মমতা জানিয়ে দেন, প্রতিটি হাসপাতালের নিরাপত্তা জোরদার করা হবে। নিয়োগ করা হবে অতিরিক্ত পুলিশ। রোগীদের কথা শোনার জন্য হাসপাতালে প্রতিটি সিফটে একজন করে জনসংযোগ কর্মকর্তা থাকবেন। রাজ্যের প্রতিটি হাসপাতালের নিরাপত্তা জোরদারের সঙ্গে হাসপাতালে অপ্রীতিকর ঘটনা রুখতে হবে। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। চিকিৎসকদের গায়ে হাত দেওয়ার প্রবণতাকে রুখতে হবে।

চিকিৎসকেরা বলেন, দীর্ঘদিন ধরে অত্যাচারিত হতে হতে তাঁরা নিরুপায় হয়ে মুখ্যমন্ত্রীর শরণাপন্ন হয়েছেন। তাঁরা চাইছেন চিকিৎসকদের নিরাপত্তা। হাসপাতালের নিরাপত্তা জোরদার ও দোষীদের শাস্তি দিতে।

মমতা এসব দাবি মেনে নিয়ে বলেন, ‘আমরা সাত দিনের মধ্যে এসব সমস্যার সমাধান করব।’

Related Articles

Leave a Reply

Close
Close