করোনাবিশ্বজুড়ে

ভারতে তাবলীগ জমায়েতে যোগ দেয়া ২৪ জনের করোনা, মৃত্যু ৭

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ভারতে দিল্লির একটি মসজিদে তাবলীগের জমায়েত থেকে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত ওই জমায়েতে অংশ নেওয়া ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন সাত জন। আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে দিল্লি সরকার।

এনডিটিভি জানায়, এদের মধ্যে ছয় জন তেলেঙ্গানায় এবং একজন শ্রীনগরে মারা গেছেন।

প্রতিবেদনে বলা হয়, গত ১ থেকে ১৫ মার্চের মধ্যে দিল্লির তাবলীগ-ই-জামাতের কেন্দ্রীয় কার্যালয় মারকাজ নিজামুদ্দিনে অন্তত দুই হাজার মানুষের সমাগম হয়। ভারতের বিভিন্ন প্রদেশ ছাড়াও সৌদি আরব, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কিরগিজস্তানসহ কয়েকটি দেশ থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা ওই জমায়েতে যোগ দেন।

সোমবার (৩০ মার্চ) করোনা সন্দেহে তিন শতাধিক মানুষকে হাসপাতালে পাঠানো হয়েছে। দিল্লির ওই মসজিদ এলাকাকে করোনাভাইরাসের ‘হটস্পট’ হিসেবে চিহ্নিত করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান, ওই এলাকা পর্যবেক্ষণে রয়েছে, বাসিন্দাদের দেখাশোনার জন্য সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) সকালে মারকাজ নিজামুদ্দিন মসজিদ বন্ধ করে দেয়া হয়। সেখানে থাকা অন্তত ৮৫০ জনকে শহরের বিভিন্ন এলাকায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।এদিকে, মসজিদ প্রশাসনের বিরুদ্ধে মামলা করার জন্য নির্দেশ দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। প্রশাসনের অবহেলার কারণে শতাধিক জীবন ঝুঁকিতে রয়েছে বলে জানান তিনি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close