প্রধান শিরোনামশিল্প-বানিজ্য

মাঝারি ও ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য চালু হল ‘এসএমই উন্নয়ন বিভাগ’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কুটির, অতি ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি খাতের (সিএমএসএমই) সদস্যদের সহযোগিতা করতে ১ জুন থেকে ‘এসএমই উন্নয়ন বিভাগ’ নামে একটি স্বতন্ত্র বিভাগ চালু করেছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)। বৃহস্পতিবার (৪  জুন) সংগঠনটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

ডিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়, করোনা ভাইরাসজনিত রোগের প্রাদূর্ভাবের ফলে মহামারীর সময় ক্ষতিগ্রস্ত সিএমএসএমই খাতসমূহের উন্নয়নের জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এরইমধ্যে আর্থিক প্রণোদনা ঘোষণা করা হয়েছে। তবে অনেক ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র উদ্যোক্তা যথাযথ নথিপত্র বা প্রক্রিয়া অনুসরণের অভাবে প্রণোদনার অর্থ থেকে বঞ্চিত হতে পারে। এলক্ষ্যে, ঢাকা চেম্বারের যেসব সদস্যরা কুটির, অতি ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগের সঙ্গে সংশ্লিষ্ট তাদের ওই প্রণোদনা লাভের উদ্দেশ্যে ঢাকা চেম্বারের ‘এসএমই উন্নয়ন বিভাগ’ এর হেল্প ডেস্ক থেকে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করার বিষয়ে তথ্য ও পরামর্শমূলক সেবা দেয়া হবে।

অর্থনীতি শক্তিশালীকরণ ও করোনা ভাইরাসজনিত মহামারির কারণে স্থবির অর্থনীতিকেপুনরুদ্ধারে সিএমএসএমই খাতের প্রতি বিশেষ নজর দেয়া প্রয়োজন বলে মনে করে সংগঠনটি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close