বিনোদন

মুক্তির আগেই স্বস্তি !

ঢাকা অর্থনীতি ডেস্ক: কার্তিক ‘শাহেজাদা’ ছবির জোরদার প্রচারণা করছেন। তবে ইতিমধ্যে তাঁর এ ছবি আশার আলো দেখিয়েছে। ‘শাহেজাদা’ মুক্তির আগেই নির্মাতাদের পকেট রীতিমতো ভরে গেছে।

‘পাঠান’–সুনামি দেখে ‘শাহেজাদা’ ছবির নির্মাতাদের রাতের ঘুম যেতে বসেছিল। কার্তিক আরিয়ানের এ ছবির মুক্তির দিন ছিল ১০ ফেব্রুয়ারি। কিন্তু কিং খানের ‘পাঠান’-এর দাপট দেখে তড়িঘড়ি করে ছবি মুক্তির দিন পিছিয়ে ১৭ ফেব্রুয়ারি করেছে। তাই শুক্রবার মুক্তি পেল কার্তিক আর কৃতি শ্যাননের জুটির ছবি ‘শাহেজাদা’। সম্প্রতি কার্তিক এ ছবির পোস্টার প্রকাশ করে অগ্রিম বুকিংয়ের জন্য আহ্বান জানিয়েছিলেন। আর এর পর থেকে অনলাইনে হুড়মুড় করে ‘শাহেজাদা’ ছবির টিকিট অগ্রিম বুকিং হচ্ছে।

জানা গেছে, এ ছবির মুক্তির প্রথম দিনের ৭ হাজার ২৯৫ টিকিট অগ্রিম বুকিং হয়ে গেছে। অগ্রিম বুকিং ছাড়া স্যাটেলাইট আর মিউজিক রাইটস থেকে ‘শাহেজাদা’ ভালোই আয় করেছে বলে খবর। ছবিটি ওটিটিতে মুক্তির জন্য নির্মাতারা বড়সড় চুক্তি করেছে।

‘শাহেজাদা’ স্যাটেলাইট রাইটস থেকে ১৫ কোটি টাকা, আর মিউজিক রাইটস থেকে ১০ কোটি টাকা আয় করেছে। আর ওটিটিতে মুক্তির জন্য চুক্তি অনুযায়ী নির্মাতারা ইতিমধ্যে ৪০ কোটি টাকা পকেটে ভরেছে। শুধু স্বত্ব বিক্রি করে ‘শাহেজাদা’ ছবির নির্মাতারা বাংলাদেশি মুদ্রায় ৬৫ কোটি টাকা আয় করেছে বলে জানা গেছে। তাই নির্মাতা এখনই কিছুটা স্বস্তির নিশ্বাস ফেলছেন।

নির্মাণ করতে নির্মাতাদের ৮৫ কোটি টাকা খরচ হয়েছে। ছবির প্রযোজনার খরচ ৬৫ কোটি টাকা বলা হয়েছে। আর ছবিটি প্রচারণা করতে নির্মাতারা ২০ কোটি টাকা খরচ করেছেন। দক্ষিণি সুপারস্টার আল্লু অর্জুন অভিনীত তেলেগু ছবি ‘আলা বৈকুণ্ঠাপুররামুলো’র হিন্দি রিমেক কার্তিকের এ ছবি। কার্তিক আর কৃতি ছাড়া ছবিতে আছেন মণীশা কইরালা, রাজপাল যাদব, পরেশ রাওয়াল, রণিত রায়সহ আরও অনেকে।

Related Articles

Leave a Reply

Close
Close