প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

মোদির সফর বাতিলের দাবীতে সাভার-আশুলিয়ায় বিক্ষোভ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি ভারতে মুসলিমদের উপর হামলা ও মুজিববর্ষে উপলক্ষ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বাতিলের দাবীতে সাভার আশুলিয়া বিভিন্ন মহাসড়কে বিক্ষোভ করেছে মসুল্লীরাসহ বিভিন্ন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা।

শুক্রবার (০৬ মার্চ) জুম্মার নামাজের পর বিভিন্ন মসজিদ থেকে এই বিক্ষোভ মিছিল নিয়ে নবীনগর-চন্দ্রা ও বাইপাইল-আবদুল্লাপুর মহাসড়কগুলোতে জড়ো হয় তারা। এসময় মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এসময় তারা, ভারতে মুসলামানদের উপর হামলার প্রতিবাদ জানিয়ে বাংলাদেশে নরেন্দ্র মোদির সফর বাতিলের দাবী জানান।

 এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে প্রতিহত করার ঘোষণা দেয় সমমনা ইসলামী দলসমূহ। কয়েকটি ধর্মভিত্তিক রাজনৈতিক দল ও সংগঠনের সমন্বয়ে গঠিত এ ফোরামটি সোমবার (২ মার্চ) এক বিবৃতিতে জানায়, মোদির ঢাকা সফর সম্প্রদায়িক সম্প্রীতিকে বিনষ্ট করবে।

এর আগের শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) জুমার নামাজের পর ভারতে মুসলমানদের ওপর নির্যাতন, মসজিদ, মাদ্রাসায় আগুন দেওয়ার প্রতিবাদে ঢাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল বের করে সমমনা ইসলামি দল সমূহ।

সমমনা ইসলামী দলসমূহের মধ্যে রয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, বাংলাদেশ খেলাফত মজলিস, খেলাফত মজলিস, খেলাফত আন্দোলন, মুসলিম লীগ ও ইসলামি ঐক্য আন্দোলন। (সূত্র: বাংলাট্রিবিউন)

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close