করোনাদেশজুড়ে

লকডাউনের নিয়ম ভেঙে নদীপথে যাতায়াতের চেষ্টা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ লকডাউনের মধ্যে সড়ক পথে বাধা পেয়ে এবার নিয়ম ভেঙে যাতায়াতের চেষ্টা চলছে নদীপথে। তবে এসব অসচেতন মানুষকে ঠেকাতে নদীপথে কঠোর অবস্থানে রয়েছে নৌ পুলিশ। সারা দেশে গুরুত্বপূর্ণ ১১৭টি পয়েন্টে জোরদার করা হয়েছে টহল। বাড়ানো হয়েছে ভ্রাম্যমাণ টিমও।

করোনাভাইরাসের কারণে সারা দেশে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া বা এক এলাকা থেকে অন্য এলাকায় যাতায়াতে নিষেধাজ্ঞা রয়েছে। তবে নদীপথ ব্যবহার করে যাতায়াতের চেষ্টা করছেন অসচেতন অনেকেই।

সরকারি নির্দেশনা বাস্তবায়ন ও করোনাভাইরাস নিয়ে নদীপথের মানুষের সচেতনতা বাড়ানোর কাজ করছে নৌ পুলিশ। দেশের নদীপথের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে টহল বাড়িয়ে এসব মানুষের যাতায়াত নিয়ন্ত্রণ করছেন তারা।

নৌ পুলিশ বলছে, সারা দেশে নদীপথের গুরুত্বপূর্ণ সব পয়েন্টেই টহল রয়েছে তাদের। লোকজনকে সচেতন করতে বাড়ানো হয়েছে ভ্রাম্যমাণ টিমও।

করোনাভাইরাস মোকাবিলায় নদীপথ ছাড়াও আরও নানা কার্যক্রম চালাচ্ছে নৌ পুলিশ। রাজধানীর সড়কগুলোতে প্রতিদিন ৪০ হাজার লিটার জীবাণুনাশক ছিটাচ্ছেন তারা। পাশাপাশি নৌরুটের বেকার হয়ে পড়া শ্রমজীবীদের প্রতিদিনই দেয়া হচ্ছে খাদ্য সহায়তা।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close