দেশজুড়েপ্রধান শিরোনাম

লক্ষীপুর-২ আসনের এমপি পাপুল কুয়েতে গ্রেফতার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কুয়েতে মানব পাচার ও অর্থ পাচারের অভিযোগে গ্রেফতার হয়েছেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) শহীদ ইসলাম। শনিবার (৬ জুন) কুয়েতের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা মুশরেফ আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

শনিবার (৬ জুন) স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় কুয়েতের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা মুশরেফ আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করে বলে কুয়েতের বাংলাদেশি কমিউনিটি সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

এছাড়া কুয়েতের বাংলাদেশ বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি মুখাই আলী জানান, সংসদ সদস্য (এমপি) শহীদ ইসলামকে কুয়েতের নং -৪ নম্বর ব্লকের মুশরাফ এলাকায় তার নিজস্ব বাসভবন (একটি ভাড়া ভিলা) থেকে গ্রেপ্তার করা হয়েছে।

এ প্রসঙ্গে রবিবার কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম ঢাকার জাতীয় গণমাধ্যমকে বলেন, “সিআইডি তাকে (কাজী পাপুল) গ্রেফতার করেছে বলে সকাল বেলা জানতে পেরেছি। তবে, আনুষ্ঠানিকভাবে আমাদের এ ব্যাপারে এখনও কিছু জানানো হয়নি।”

তবে বিষয়টি অস্বীকার করে সংরক্ষিত আসনের সংসদ সদস্য তার স্ত্রী সেলিনা ইসলাম বলেন, “একটি স্বত্বাধিকারী গোষ্ঠী গুজব ছড়াচ্ছে। “শহীদ ইসলাম পাপলুর বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ রয়েছে”, যোগ করেন তিনি।

কুয়েতের বিভিন্ন সূত্রে জানা যায়, দেশটিতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর মানব পাচার ও অর্থ পাচারের অভিযোগে ১০০ জনেরও বেশি ব্যবসায়ী ও সংশ্লিষ্টদের গ্রেফতার করেছে সরকারের গোয়েন্দা বিভাগ। বাংলাদেশের এমপি কাজী পাপলুর নামও এই তালিকায় ছিল। কুয়েতে বিরাট ব্যবসা রয়েছে তার। মার্চ মাসের শেষ দিক থেকে কুয়েতেই অবস্থান করছেন তিনি

জাতীয় নির্বাচনে ১৪ দলীয় জোট ও জাতীয় পার্টির সমঝোতার মাধ্যমে মনোনয়ন পেয়েছিলেন জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ নোমান। আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন পাপুল। দলীয় মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র নির্বাচন করেন। পরে এক পর্যায়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান জাতীয় পার্টির প্রার্থী। আলোচনা ছিল মোটা অংকের অর্থের বিনিময়ে পাপুল ওই প্রার্থীকে নির্বাচন থেকে সরিয়ে দেন। বিষয়টি নির্বাচনের সময়ই বেশ আলোচিত ছিল।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close