দেশজুড়েপ্রধান শিরোনাম

শীতে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ডিএমপির ব্যাপক প্রস্তুতি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ শীতে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সংক্রমণ রোধে ফোকাল পয়েন্ট কর্মকর্তা নিয়োগ ও তাদের দায়িত্ব বণ্টন, আবাসন, অ্যাম্বুলেন্স ও খাবার ব্যবস্থাপনা সম্পর্কে দিক-নির্দেশনা দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে শীতে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ফোকাল পয়েন্ট কর্মকর্তাদের সঙ্গে আলোচনা সভায় বিভিন্ন নির্দেশনা দেন দিয়েছেন ডিএমপি’র অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল করিম। ডিএমপি হেডকোয়ার্টার্সে এ সভা হয়।

করোনার দ্বিতীয় ঢেউকে কোনোভাবেই ছোট করে দেখার সুযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, মাস্ক পড়া ও হাত ধোয়ার মত অন্যান্য স্বাস্থ্যবিধি সবাইকে কঠোরভাবে মানতে হবে। ফোকাল পয়েন্ট অফিসারদের অবশ্যই দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। করোনায় যারা আক্রান্ত হবেন তাদের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করার ব্যবস্থা করতে হবে।

এছাড়াও ফোকাল পয়েন্ট কর্মকর্তাদের যেসব বিষয় গুরুত্বের সঙ্গে দেখতে হবে তারমধ্যে- পুলিশের কোনো সদস্যের করোনার উপসর্গ দেখা দিলে দ্রুত পরীক্ষা করানোর ব্যবস্থা নিতে হবে। সেই সঙ্গে টেস্টে পজিটিভ হলে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করতে হবে। ছুটি থেকে আসা প্রত্যেক পুলিশ সদস্যদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে। কোয়ারেন্টাইনে থাকা পুলিশ সদস্যদের নিয়মিত খোঁজখবর নিতে হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close