দেশজুড়েপ্রধান শিরোনাম

সংঘবদ্ধ প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ কখনো চেক জালিয়াতি, কখনো নিয়োগ বাণিজ্য, এমনকি আইন-শৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন সংস্থায় চাকুরি দেয়ার নামে ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিল একটি প্রতারক চক্র। সম্প্রতি এ প্রতারক চক্রটি বারশত কোটি টাকার চেক জালিয়াতির পরিকল্পনা করে। তাদের এ পরিকল্পনার খবর জেনে যায় বগুড়া জেলা পুলিশ। পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাদের সম্পর্কে নানা তথ্য উপাত্ত সংগ্রহ করে। অতি দ্রুত আটক করে চক্রের ৩ প্রতারককে‌।

আটককৃতরা হলো, মোঃ রাব্বী শাকিল ওরফে ডিজে শাকিল (৩২), মোঃ হুমায়ূন কবির (২৮) (আইটি এক্সপার্ট), মোঃ হারুন রশিদ সাইফুল (২৬) (ম্যানেজার)। তারা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। দীর্ঘদিন যাবত সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় বিভিন্ন কৌশলে প্রতারণা করে আসছিল।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীদের তথ্য ও সনাক্ত মতে তাদের কাছ থেকে বিভিন্ন ব্যাংকের গ্রাহকদের স্বাক্ষরিত বারশত এক কোটি বাহাত্তর লক্ষ দশ হাজার টাকার চেকের পাতা, পুলিশ বাহিনী এবং সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ভুয়া নিয়োগপত্র ও চুক্তিনামা, প্রিন্টার ও সিপিইউসহ ৩টি মনিটর, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ভুয়া পরিচয় পত্র, বিভিন্ন কোম্পানির মোবাইল সিম কার্ড ৬০টি, ফেইসবুক আইডি ১২টি, ফেইসবুক পেইজ ৩৫টি, অনলাইন নিউজ পেপার ২২টি, ফেইক এডিটিং ডুকুমেন্ট ২ টেরা বাইট হার্ডডিক্স, ব্যাংক একাউন্ট ৭টি ইত্যাদি।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close