দেশজুড়ে

সংসদে ২৫ টি আসন পাবার প্রত্যাশা; নতুন নির্বাচনের দাবি বিএনপির!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭ টি আসন পেয়ে চরম অসন্তুষ্ট বিএনপি। তাই নতুন একটি নির্বাচনে কমপক্ষে ২৫ আসন পাবার প্রত্যয় রেখে নির্বাচন কমিশনের অধীনে গ্রহণযোগ্য একটি নির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি।

সোমবার (২৭ মে) জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গত ৩০ ডিসেম্বর নির্বাচনের মধ্য দিয়ে যে পার্লামেন্ট তৈরি করা হয়েছে, সেই পার্লামেন্টকে আমরা সমর্থন দিয়েছি। আমি ছাড়া ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সকল সদস্যের শপথ গ্রহণ তাই প্রমাণ করে। আওয়ামী বর্তমানে জনগণের প্রতিনিধিত্ব করছে। আমরা নতুন করে সব কিছু শুরু করতে চাই। এর কারণ হিসেবে নিরপেক্ষ নির্বাচন কমিশনের মধ্য দিয়ে অবিলম্বে নতুন নির্বাচন দেবার দাবি জানাচ্ছি। গতবারের মতো এবারো যদি নিরপেক্ষ নির্বাচন হয়, তবে আমরা অন্তত ২৫টি আসন পাবো বলে আশা করছি।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত থাকা বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপিতেই এমন অনেক নেতা ছিলো যারা আওয়ামী লীগের সঙ্গে আঁতাত করেছে। আমার কাছে এর প্রমাণও আছে। সে সময় যদি তারা আঁতাত না করতো, তবে হয়তো বিএনপি কমপক্ষে ১৫ থেকে ২০টি আসন পেতো।

তিনি আরও বলেন, আমরা স্বীকার করছি, আমাদের ভুল হয়েছে। আমরা আমাদের ভুল থেকে শিক্ষা নিয়ে আগামীতে দেশের মানুষের কাছে যাবো। ২০২৪ সালের নির্বাচনে জয়ী হবার চেষ্টা করবো।

Related Articles

Leave a Reply

Close
Close