খেলাধুলাপ্রধান শিরোনাম

‘সন্তানের জন্য বেঁচে থাকার আকুতি’ খেলোয়ার রুমা’র; বসবাস আশুলিয়ায়  

নিজস্ব প্রতিবেদক: সাড়ে ৪ বছরের একমাত্র ছোট্ট সন্তান রিহানের জন্য আরও কয়েকটি বছর বেঁচে থাকার এমন আকুতি এক সময়কার ব্যাডমিন্টন মাঠ কাপানো খেলোয়ার আশেদা খাতুন রুমা’র। শরীরে কখন যে বাসা বেধেছে ফুসফুস ক্যান্সার তা টের পেতে কেটে গেছে অনেকটা সময়। এরপরও সন্তান আর পরিবারের মানুষ গুলোকে ভাল রাখতে চেষ্টা করছেন জীবন সংসার স্বাভাবিক রাখতে। দেশের বিত্তশালীদের কাছে তাই পাশে থাকার আহবান তার সহকর্মীদের।

এক সময় মাঠ কাপানো ব্যামিন্টন খোলোয়ার রুমা এখন অনিশ্চিত জীবনের প্রহর গুনছেন।

আশেদা খাতুন রুমা জানান, আমার সন্তান আরেকটু বড় হউক। তার আমি পুথিবী ছেড়ে চলে গেলেও, কোন চাওয়া নেই। অর্থভাবে বন্ধ হতে বসেছে ক্যান্সারের চিকিৎসা। নিজেদের সঞ্চয়ে টাকা শেষ করেও ধার দেনায় চলছে চিকিৎসা খরচ।

বিকেএসপির সাবেক বক্সিং কোচ আমজাদ আলীর কন্যা রুমা তার বাবার অবসরের পর থেকে পরিবার নিয়ে আশুলিয়ার ডেন্যাবর এলাকায় বসবাস করছে। বর্তমানে সে উত্তরার আগারখান বিদ্যালয়ের শিক্ষকতা করছে।

তার ছোট ভাই সাবেক হকি খেলোয়ার আসাদুজ্জামান চন্দন জানান, নিজেদের সঞ্চয়ে যা ছিল সবই শেষ হয়েছে অনেক আগেই। ধার দেনার তালিকাও হয়েছে লম্বা। এমন জীবনযুদ্ধে পথ চলতে চলতে অর্থ সংকটে অনেকটাই ক্লান্ত এখন তার পরিবার। তবুও হাল ছাড়েনি পরিবারটি, আয়োজন চলছে মাথা গোজার একমাত্র ঠাই বাড়িটিও বিক্রির।

মা আছিয়া খাতুন বলেন, পরিবারের এমন অসাহায়ত্ব দেখে এক সময়ের জাতীয় ব্যাডমিন্টন খেলোয়ার রুমার শেষ ভরসাস্থল এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তার সহকর্মী, ক্রীড়াঙ্গনের সাবেক ও বর্তমান খেলোয়াড়রা দেশের বিত্তশালীদের আহবান জানান এ মানুষটির পাশে দাড়ানোর।

দেশের পতাকার জন্য লড়ে যাওয়া মানুষটি যেন টাকার অভাবে ক্যান্সার নামক মরন ব্যাধীর কাছে হেরে না যায়, এমনটাই চাওয়া ক্রীড়া প্রেমীদের।

Related Articles

Leave a Reply

Close
Close