খেলাধুলাপ্রধান শিরোনাম

সাকিব থাবায়, ক্ষতবিক্ষত আফগান গুলবাদন শিবির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের আগের সাংবাদিক সম্মেলনে আফগানিস্তান ক্রিকেট দলের অধিনায়ক গুলবাদান নাইব রীতিমতো হুমকিই দিয়ে রেখে ছিলেন মজার ছলে। তিনি হিন্দিতে বলেন, ‘‘হাম তো ডুবে হ্যায় সনম, তুঝে ভি লেকে ডুবেঙ্গে” (আমরা তো ডুবেছি, তোমাকেও নিয়ে ডুববো)।

সেই দু:স্বপ্ন এতাক্ষণে ভালো মতোই টের পেয়েছেন আফগান পুরো দল। এক সাকিব আল হাসানের থাবায় ক্ষতবিক্ষত আফগান শিবির। তাঁ ঝুলিতের ৫১ রান ও ৫ উইকেট। এদিকে বাংলাদেশের ২৬২ রানের জবাবে ৪৭ ওভারে ২০০ রানে গুটিয়ে যায় আফগান দল। বাংলাদেশ ৬২ রানে বিজয়ী হয়।

ততক্ষণে বিশ্বকাপে ১০০০ রানের মাইলফলক গড়ার পর এবার অবিশ্বাস্য এক রেকর্ড গড়েছেন বাংলাদেশী টাইগার সাকিব আল হাসান। একমাত্র ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ১০০০ রান আর ৩০ উইকেটের মালিক এখন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

২০১৯ বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে (৪৪৭ রান) পেছেনে ফেলে শীর্ষ রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে উঠে এসেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। আজ (২৪ জুন) আফগানিস্তানের বিপক্ষে ওয়ার্নারকে টপকাতে সাকিবের প্রয়োজন ছিল ২২ রান।

আফগান গত ম্যাচে ভারতকে ২২৪ রানে আটকে তো দিয়েছিলই সঙ্গে প্রায় লক্ষ্যেও পৌঁছে গিয়েছিল তারা ব্যাট হাতে। মাত্র ১১ রানে হারতে হয় তাদের। এমন অঘটনকে পুঁজি করে স্বপ্ন বিভোর ছিলো । তবে মন্তব্য না করে নিজেদের সার্মথ্যের দিকে তাকিয়ে খেলার প্রতি মনযোগী হলেই মঙ্গল আফগান দলের।

Related Articles

Leave a Reply

Close
Close