প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে জেএমবির সক্রিয় ২ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: সাভার ও আশুলিয়ায় অভিযান চালিয়ে পৃথক স্থান থেকে জামাত-উল- মুজাহিদীনের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

শুক্রবার (২৫ ডিসেম্বর) দুপুরে তাদের সাভার মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। পরে ৭ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়। বলে নিশ্চিত করেন সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম। এদের মধ্যে একজন একই ধরনের কর্মকান্ড পরিচালনা করায় ২০১৭ সালে গ্রেফতার হয়েছিল।

এর আগে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাত অভিযান চালিয়ে আশুলিয়ার কুন্ডলবাগ এলাকার পুকুরপাড় ও সাভারের উলাইল এলাকার কর্ণপাড়া থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার জঙ্গি সদস্যের একজন রাজবাড়ী জেলা সদর থানার নিকবর শেখের ছেলে আহসান হাবিব (২৭)। তার সাভারে টের্লাস দোকান রয়েছে ও অপরজন ঠাকুরগাঁও সদর থানার খামার ভোপলা এলাকার আব্দুস সাত্তারের ছেলে আলমগীর হোসেন (২৭)। সে আশুলিয়ায় একটি পোশাক কারখানায় চাকরি করতো। তারা দুই জনেই জঙ্গি সংগঠন জেএমবির সদস্য। এরমধ্যে আহসান হাবিব ২০১৭ সালে গ্রেফতার হয়েছিল।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব। এসময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পরে আহসান হাবিব পালানোর চেষ্টা করে। পরে কৌশলে তাকে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের তথ্যমতে আশুলিয়া পৃথক অভিযান চালিয়ে অপরজন আলমগীর হোসেনকে গ্রেফতার করা হয়। আলমগীর আহসান হাবিবের সহযোগী। এসময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন ও পিডিএফ ফাইলে সংরক্ষিত জিহাদী বইয়ের ৫০ পাতা স্ক্রীন শট উদ্ধার করা হয়।

র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস জানান, আহসান হাবিব এর আগেও একই ধরনের অপরাধে গ্রেফতার হয়েছিলেন। তিনি জামিনে বের হয়ে আবার এই অপরাধে জরিয়ে পরেন। তাদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে সাভার মডেল থানায় মামলা দায়ের করে দুপুরে সাভার থানায় হস্তান্তর করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close