প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে ভূমিদস্যুদের হামলায় বন কর্মকর্তাসহ আহত ৩, ফাঁকা গুলি (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: সাভারে বন বিভাগের জমি উদ্ধার করতে গিয়ে সহকারী বন সংরক্ষক কর্মকর্তা সাজেদুল আলমসহ ৩ জনকে পিটিয়ে গুরুতর আহত করেছে  ভূমিদস্যুরা। খবর পেয়ে বন বিভাগের কর্মকর্তা ও আনসার বাহিনী ঘটনাস্থলে ছুটে যান। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন বন বিভাগের নিরাপত্তাকর্মীরা।

সোমবার (২৭ জুলাই) দুপুরে সাভার বিরুলিয়া ইউনিয়নের ছোট কালিয়াকৈর এলাকায় বন বিভাগের জায়গায় সহকারী বন সংরক্ষক সাজেদুল আলম এর নেতৃর্ত্বে একটি দল  উদ্ধার করতে গেলে স্থানীয় ভূমিদস্যুরা অর্তকিত হামলা চালায়। এসময় বন বিভাগের কয়েকজন আহত হন। এরমধ্যে সাজেদুল আলমের অবস্থা গুরুতর।

বন বিভাগের  ফরেষ্টার ও সাভার সাব বিট কর্মকর্তা  মোঃ মোশারফ হোসেন জানান,  এলাকার স্থানীয় আক্কাস, আরিফ, ইউসুফ ও শাজাহানের নেতৃত্বে প্রায় ৩০ থেকে ৪০ জন লোক হামলা চালায়। এখানে বন বিভাগের জায়গায় গাছ লাগালে ভূমিদস্যুরা সব কেটে তছনছ করে ফেলে। স্থানীয় কয়েকজন এখানে জমি আছে দাবী করে আদালতের আবেদন জানান। পরে মহামান্য আদালত এক মাসের  স্থগিতাদেশ প্রদান করেন। যা গত ১৬ জুলাই স্থগিতাদেশের সময় পার হয়ে যায়। ফলে গেজেট মুল বন বিভাগ তার জমি দখলমুক্ত করতে গেলে এই হামলার শিকার হন।

মোঃ মোশারফ হোসেন আরও জানান, সাভার ছোট কালিয়াকৈর মৌজায় বন বিভাগের প্রায় ১৩৭.৯৪ একর জমি রয়েছে। আমরা একাধিকবার উদ্ধারে জন্য অভিযান পরিচালনা করি। কিন্তু কিছুদিন পরপরই অবৈধ দখলদারা তাদের কার্যক্রম শুরু করে।

এবিষয়ে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের এর প্রক্রিয়া চলছে।

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close