আশুলিয়াপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভার-আশুলিয়ায় ৪ চেকপোস্ট: জঙ্গি তৎপরতার সন্দেহ

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকার প্রবেশ মুখ সাভারের আমিনবাজার, বিরুলিয়া, আশুলিয়া বাজার সহ বিভিন্ন স্থানে বিশেষ তল্লাশি করছে পুলিশ। এজন্য বসানো হয়েছে চেকপোস্ট ও ব্লকগেইট। মহাসড়কে তুলনামুলকভাবে গাড়ির চাপ কম রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ১৫ ডিসেম্বর পর্যন্ত এমন অভিযান চলবে বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) রাতে সরেজমিনে ঢাকা- আরিচা মহাসড়কের আমিনবাজারে দেখা যায় পুলিশের চেকপোস্টে চলছে তল্লাশি। সাভারের বিরুলিয়াতেও রয়েছে পুলিশের আরেকটি চেকপোস্ট। এছাড়া আশুলিয়ার কবিরপুর ও আশুলিয়া বাজারে চেকপোস্ট বসিয়েছে আশুলিয়া থানা পুলিশ। দেশের দক্ষিণ ও উত্তরবঙ্গের ঢাকামুখী যাত্রীরা এদুটি মহাসড়ক ব্যবহার করে। গাড়ি বা মোটরসাইকেল থামিয়ে যাত্রী ও তাদের মালামাল চেক করছে পুলিশ।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, সাভারে দুটি চেকপোস্ট আছে, বিরুলিয়া ও আমিনবাজারে। আমরা জঙ্গি তৎপরতা রোধেই কাজ করছি। এপর্যন্ত সন্দেহজনক কিছু পাইনি। তবে মাদক সহ এক আসামীকে আমিনবাজার চেকপোস্ট থেকে গ্রেফতার করা হয়েছে।

আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোমেনুল ইসলাম বলেন, আশুলিয়ার নবীনগর চন্দ্রা মহাসড়কের কবিরপুর এলাকায় ও বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়কের আশুলিয়ায় চেকপোস্ট বসানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, সড়কে এমনিতেই গাড়ি অনেক কম। সাধারণত বৃহস্পতিবার সড়কে গাড়ির চাপ বাড়ে। কিন্তু আজকে হয়েছে তার উলটো, আজ গাড়ির চাপ কম। বেশ কিছুক্ষণ ধরে বাসের জন্য অপেক্ষা করতে হয়েছে।

ঢাকার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আব্দুল্লাহিল কাফী বলেন, আমাদের কাছে কিছু নির্দেশনা আছে, আমাদের কাছে কিছু ম্যাসেজ আছে। যেকারণে চেকপোস্ট ব্লকগেইট সহ নানা ধরণের অভিযান চলছে। নতুন করে আর কোন জঙ্গি যেন এদিকে না আসতে পারে, তাদেরও এদিকে থাকার একটি সম্ভাবনা তৈরী হয়েছে। তাদেরকে গ্রেপ্তারের উদ্দেশ্যেই আমাদের প্রক্রিয়া চলমান। পুলিশ হেডকোয়াটার্স থেকে আমাদের কাছে নির্দেশনা এসেছে যে বিশেষ একটি অভিযান আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে। ১৬ ডিসেম্বর একটি বিশেষ দিন, এই সময়কে কেন্দ্র করে কেউ যেন নাশকতা না করতে পারে সে লক্ষ্যেই আমাদের এই কার্যক্রম চলছে।

১০ তারিখের বিএনপির সমাবেশকে ঘিরে পুলিশের এমন কার্যক্রম কিনা জানতে চাইলে তিনি বলেন, তার সাথে আমাদের এই কার্যক্রমের কোন সম্পর্ক নেই। আমি আগেই বলেছি এটি জঙ্গি সংক্রান্ত এবং ১৬ ডিসেম্বর উপলক্ষ্যে বিশেষ অভিযান।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close