দেশজুড়ে

হবিগঞ্জে ২০ লাখ টাকার চোরাই চা পাতা আটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সীমান্ত এলাকায় খোয়াই নদী দিয়ে চোরাই পথে ভারত থেকে নিয়ে আসা প্রায় ২০ লাখ টাকার চা পাতা ও গাড়ির টায়ার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে খোয়াই নদী থেকে ভাসমান অবস্থায় ওই চোরাই মালামাল আটক করে বিজিবি। আটক চা পাতার বিরাট একটি অংশ লুটপাট হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, চুনারুঘাট উপজেলার বনগাঁও কোটবাড়ী গোদারাঘাট এলাকা দিয়ে ভারতীয় চা পাতা এবং গাড়ির টায়ার প্রবেশ করার সময় স্থানীয় জনতা দেখে হৈচৈ শুরু করে। পরে বিজিবি বাল্লা বিওপির জওয়ানরা খবর পেয়ে সেখানে গিয়ে মালামাল উদ্ধার করে নিয়ে আসে।

আহম্মদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী সঞ্জু জানান, শুক্রবার ভোরে তার ইউনিয়নের চৌকিদার সোহেল মিয়া এই বিপুল পরিমাণ চোরাইমাল নদীতে ভাসিয়ে আনার দৃশ্য দেখে স্থানীয় লোকজনকে খবর দেয়ায় বিজিবি গিয়ে সেগুলো জব্দ করে। আমরা জানতে পেরেছি সেখানে ৫০টি ভারতীয় টায়ার এবং ২শ বস্তা চা পাতা ছিল। চা পাতার মূল্য হবে ১৬ লাখ টাকা। আর টায়ারের দাম হবে ৪/৫ লাখ টাকা।

বিজিবি ৫৫ ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্ণেল জাহিদুর রশীদ জানান, এখনও সিজার লিস্ট হয়নি। সিজার লিস্ট তৈরি করার পর বিস্তারিত জানানো হবে।

Related Articles

Leave a Reply

Close
Close