খেলাধুলা

২ বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন মেসি!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির গ্যারি মেডেলের সঙ্গে ধাক্কাধাক্কির জেরে লাল কার্ড পান আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। এ ঘটনার পর আয়োজক ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের ‘দুর্নীতিপরায়ণ’ হিসেবে অভিযুক্ত করেন লিওনেল মেসি। ল্যাটিন আমেরিকার ফুটবল কর্তৃপক্ষ কনমেবলকেও দুষেছেন তিনি। এর ফলে তিনি দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন।

কনমেবলের গভর্নিং বডি বিষয়টি নিয়ে আলোচনার পর মেসির ব্যাপারে সিদ্ধান্ত দেবে। এ নিষেধাজ্ঞা দেওয়া হলে ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্ব এবং ঘরের মাঠেও ২০২০ সালের কোপা আমেরিকা খেলা হবে না মেসির।

উল্লেখ্য, করিন্থিয়াস এরেনায় চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচের ৩৭ মিনিটের মাথায় চিলির ডিফেন্ডার গ্যারি মেডেল মেসিকে বারবার ধাক্কা মারতে থাকেন। কিন্তু মেসি ছিলেন নির্লিপ্ত। তবু মেডেলকে ফাউল করতে উৎসাহিত করার অপরাধে এবং মাথা দিয়ে আঘাত করার ইঙ্গিত করায় মেডেলের সঙ্গে মেসিকেও লাল কার্ড দেখান রেফারি।

ওই ম্যাচে আর্জেন্টিনা জিতলেও রাগে ক্ষোভে মেডেল নিতে পুরস্কার বিতরণী মঞ্চে উঠেননি মেসি। এরপর মেসি দাবি করেন, এই আসরে ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য সবকিছুই পরিকল্পনা করা আছে।

Related Articles

Leave a Reply

Close
Close