দেশজুড়ে

৬৩ জেলা ও ৩৭৮ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ সম্পন্ন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ৬৩ জেলা ও ৩৭৮ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ সম্পন্ন হয়েছে। এজন্য সরকারের ব্যয় হয়েছে ১৩৬ কোটি টাকা।

সোমবার (৯ মার্চ) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এ তথ্য জানানো হয়েছে। মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক সভায় সভাপতিত্ব করেন।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সুফি মারুফ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সভায় আরও জানানো হয়েছে, ঢাকা জেলাসহ আরও ২২ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ কাজ চলমান রয়েছে। দেশের ৪৭০ উপজেলাতেই মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হবে।

এছাড়া ২৬৩টি মুক্তিযুদ্ধের স্মৃতি স্থাপনা সংরক্ষণ ও পুনর্নির্মাণ এবং ৫২টি স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ১২০টি স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজ চলমান রয়েছে ।

সভায় মন্ত্রী বলেন, ‘মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্পগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং জাতীয় চেতনার সঙ্গে সম্পর্কিত। কাজেই যথাযথ মান নিশ্চিত করে নির্ধারিত সময়ে চলমান প্রকল্পগুলোর কাজ সম্পন্ন করতে হবে।

সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম খানসহ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close