আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় জোরপূর্বক স্যুয়ারেজ লাইন নির্মাণের চেষ্টা, বাঁধা দিতে গেলে হামলা

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের আশুলিয়ায় অবৈধভাবে স্যুয়ারেজ লাইন নির্মাণে বাঁধা প্রয়োগ করার সময় মারামারিতে আহত হয়েছেন প্রায় ৭ জন। এ ঘটনায় প্রধান অভিযুক্ত ফারুক আহম্মেদকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার(১১ জুলাই) দুপুরে আশুলিয়ার কাঠগড়া বাগের চালা এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় অভিযুক্তরা হলেন, মোঃ ফারুক আহম্মেদ(৩৮), আশরাফ(২৮), হাসান আলী(৩০), মানিক পালোয়ান(৩৮) এবং সোহেল মোল্লা(৩০)।

ভুক্তভোগী পাপ্পু ওরফে শাওন জানায়, আমার মামা শাহীন পালোয়ানকে কাঠগড়া এলাকার ৬৪৮০ মিটার রাস্তা কর্তন করে নিজস্ব খরচে স্যুয়ারেজ লাইন নির্মাণ করার অনুমতি দেন এলজিইডি’র উপজেলা প্রকৌশলী সালেহ প্রামাণিক। কিন্তু স্থানীয় ফারুক আহমেদ তার নিজের নামে বরাদ্দকৃত ৭০০ মিটার এর বাইরে অবৈধভাবে শাহীন পালোয়ান এর অংশে স্যুয়ারেজ লাইন নির্মাণ করা শুরু করে। আজ পুলিশকে জানিয়ে পুলিশের সাথে ফারুকের অবৈধ কাজে বাধা দিতে যাই আমি ও আমার পরিবারের লোকজন। তখন আমাকে ও আরো ৭-৮ জনকে বেধরক ভাবে মারধোর করে ফারুক আহমেদ, মানিক পালোয়ানসহ ও তাদের সহযোগী কয়েকজন।

এ ঘটনায় আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী আলী আহাম্মেদ। তিনি অভিযোগে উল্লেখ করেন, আমার ভাতিজা শাহীন পালোয়ানের অনুপস্থিতিতে ফারুক আহম্মেদ জোরপূর্বক স্যুয়ারেজ লাইনের কাজ করছিল। আমি বাধা দিলে বিবাদীগণ আমার উপর হামলা করে। আমার ডাক চিৎকারে আমার আত্মীয়-স্বজন এগিয়ে এলে তাদেরকেও মারধোর করে অভিযুক্তরা। আমার দুই ভাতিজির কাপড়চোপড় টানাটানি করে শ্লীলতাহানি করেছে তারা।

আলী আহাম্মেদ আরো জানান, এ ঘটনায় গুরুতর আহতরা হলেন, কাঠগড়ার নূর মোহাম্মদের ছেলে আসিফ(১৯) ও আলী আহাম্মেদের ছেলে জিসান(২২)। এ ঘটনায় বাকি আহতরা হল, আলী মাস্টার (৫৬), শামীমা আক্তার (৩৫), লিপি বেগম(২৫), পাপ্পু ওরফে শাওন(২৪) ও কাউসার(২৩)।

এ ব্যাপারে সোমবার এলজিইডি’র সাভার উপজেলা প্রকৌশলী সালেহ হাসান প্রামাণিক বলেন, বরাদ্দকৃত কাজের বাইরে জোরপূর্বক একজন অন্যজনের কাজ করতে পারেন না। আমি ইউনিয়নের মেম্বার এবং চেয়ারম্যানকে বলছি লিখিত দিতে। আজকে আমার প্রতিনিধি দেখে আসছে। কালকে বা পরশু আমরা মেজারমেন্ট করে প্রশাসনকে জানায় দিব। উনারা তখন ব্যবস্থা নিবেন।

এ ব্যাপারে আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক(এসআই) সুদীপ কুমার গোপ বলেন, মূল আসামী ফারুককে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। তদন্ত করে বাকি ব্যবস্থা গ্রহণ করা হবে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close