বিনোদন

দিয়া মির্জার জন্মদিনে দান করবেন ৪০ লাখ টাকা

ঢাকা অর্থনীতি ডেস্ক: বলিউডের অন্যতম আলোচিত অভিনেত্রী দিয়া মির্জা। অভিনয়ের বাইরেও তার অনেক পরিচয় আছে। তিনি হলেন সমাজসেবা কর্মী, প্রযোজক।

বলিউডের এই লাস্যময়ী অভিনেত্রী আগামী ৯ ডিসেম্বর পা দিতে চলেছেন ৪০ বছরে। তার এই বিশেষ দিন উপলক্ষে ঘোষণা দিয়েছেন এক উদ্যোগের।

দিয়া মির্জা তার ৪০ বছরের জন্মদিনে তিনি ৪০ লাখ টাকা দান করার কথা ঘোষণা করেছেন। ফরেস্ট ওয়ারিয়র অর্থাৎ বনরক্ষকদের মধ্যে যারা অতিমারিতে প্রাণ হারিয়েছেন, তাদের পরিবারের সাহায্যার্থে ব্যয় করা হবে এই টাকা।

একটি ফান্ডরেজ়িং প্ল্যাটফর্মের কথা উল্লেখ করে ভক্তদের কাছে দিয়ার আবেদন, ‘আমার জন্মদিনে অনেকেই ফুল, উপহার ইত্যাদি পাঠিয়ে থাকেন। আমার অনুরোধ, সেটার বদলে যদি কিছু অর্থ সাহায্য করে এই পরিবারগুলোর পাশে দাঁড়াতে পারেন, তার চেয়ে ভালো আর কিছু হবে না।’

আসন্ন জন্মদিনের পর থেকে আগামী চল্লিশ দিন ধরে প্রত্যেক দিন এক লাখ টাকা করে দিয়া নিজে দেবেন বনকর্মীদের উদ্দেশে।

দিয়া মির্জার বাবা ফ্রাঙ্ক হ্যান্দ্রিজ একজন ছিলেন জার্মান ইন্টেরিয়র ডিজাইনার। তার মা দীপা মির্জা বাঙালি। দিয়া মির্জার বয়স যখন ৬ বছর তখন তার বাবা-মা আলাদা হয়ে যান। তার বাবা মারা যান ৯ বছর বয়সে। এরপর তার মা দক্ষিণ ভারতীয় আহমেদ মির্জাকে বিয়ে করেছিলেন। তখন থেকে আহমদ মির্জার উপাধি তার নামে যুক্ত হয়েছিল। আহমেদ মির্জা ২০০৩ সালে মারা যান।

চলতি বছরের ১৫ ফ্রেব্রুয়ারি ভারতের মুম্বাইয়ের বান্দ্রায় নিজ বাসভবনের বাগিচায় প্রেমিক বৈভব রেখির সঙ্গে বিয়ের আনুষ্ঠানিকতা সারেন দিয়া মির্জা। এটি দিয়ার দ্বিতীয় বিয়ে। দিয়ার স্বামী বৈভব রেখি পেশায় ব্যবসায়ী। তাদের এক বছরের প্রেমের সম্পর্ক ছিল। দিয়া ও বৈভব-এর ঘরে রয়েছে এক ছেলেসন্তান। তাদের সন্তানের নাম রাখা হয়েছে অব্যয়ন আজাদ রেখি।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close