দেশজুড়েপ্রধান শিরোনাম

‘রোযায় নিত্যপণ্যের সরবরাহ নিশ্চিত করা হবে’

ঢাকা অর্থনীতি ডেস্ক: আসন্ন রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করা হবে বলে আশ্বাস দিয়েছেন আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, এ বিষয়ে সরকার যথাযথ ব্যবস্থা নেবে।

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক আছে জানিয়ে তিনি বলেন, মাদক বিক্রেতা, মাদক শিবির ও মাদক পাচারের সাথে যুক্তদের স্থায়ী তালিকা প্রণয়ন করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব প্রতিরোধে শক্ত পদক্ষেপ নেয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, দেশের বাইরে বসে অনেকেই বিভিন্ন সামাজিক মাধ্যমে সরকার ও জনগণের বিরুদ্ধে মিথ্যাচার করছে। এইসব সাইবার অপরাধ দমন করা কঠিন হয়ে পড়েছে। এসব কারণে সরকার উদ্বিগ্ন। তবে এটি প্রতিরোধে ফেসবুক, ইউটিউবসহ সংশ্লিষ্টদের স্থানীয় অফিস স্থাপনের তাগিদ দেয়া হয়েছে।

এ সময় ভাবমূর্তি নষ্ট হয় এমন কোনো কাজ না করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান তিনি।

দেশে অনেক অবৈধ অস্ত্র প্রবেশ করছে জানিয়ে তিনি আরও বলেন, অনেকেই অবৈধভাবে এসব অস্ত্রের জাল লাইসেন্স তৈরি করেছেন। এসব জাল লাইসেন্স পরীক্ষা করে ব্যবস্থা নেয়া হবে।

রোহিঙ্গা প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গারা এখন আর দেশে ফিরতে চায় না। তবে পুরো নিরাপত্তা দিয়ে তাদের ফেরত পাঠানো হবে।

এ সময় আসন্ন আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে শৃঙ্খলার সঙ্গে শ্রদ্ধা নিবেন করা, রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীসহ বিদেশি কূটনৈতিকদের সার্বিক নিরাপত্তা বিধানে বিশেষ নজর রাখা হবে বলেও জানান তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close