সাভারস্থানীয় সংবাদ

সাভারে প্রিন্টিং মেশিনে পেঁচিয়ে শ্রমিকের মৃত্যু

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সাভারের পাকিজা টেক্সটাইল লিমিটেড কারখানায় কর্মরত অবস্থায় প্রিন্টিং মেশিনে পেঁচিয়ে মো. শাহজাহান (৫০) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

বুধবার (০৭ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন পাকিজা টেক্সটাইল লিমিটেড এর ব্যাবস্থাপক (প্রশাসন) মফিদুল ইসলাম।

নিহত শ্রমিক মো. শাহজাহান সাভারের পৌর এলাকায় পরিবারসহ বসবাস করে কারখানাটির প্রিন্টিং শাখায় কাজ করতেন। তার গ্রামের বাড়ি লক্ষ্মীপুর জেলায়।

পাকিজা টেক্সটাইল লিমিটেড এর ব্যাবস্থাপক (প্রশাসন) মফিদুল ইসলাম বলেন, মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাত ১২টা নাগাদ কাজ করতে করতে ওই শ্রমিক (শাহজাহান) প্রিন্টিং মেশিন চলন্ত অবস্থাতেই মেশিনের পাশেই ঘুমিয়ে পড়েছিলেন। একপর্যায়ে হয়তো উঠতে গিয়ে কম্বল মেশিনে রোলারে পেঁচিয়ে ভেতরে চলে যায়, তখনই এই দুর্ঘটনা ঘটে। তাকে তাৎক্ষণিক উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে বুধবার সকালে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ক্ষতিপূরণের বিষয়ে পাকিজা টেক্সটাইল লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) মফিদুল ইসলাম বলেন, ‘আমাদের কালচারটা একটু ভিন্ন। আইনিভাবে ওই শ্রমিক যে ক্ষতিপূরণ পাবে, সেটি তো দেয়া হবেই, একই সঙ্গে তার পরিবারকে পুনর্বাসনেরও উদ্যোগ নেয়া হবে।’

এ বিষয়ে শিল্প পুলিশ-১ এর সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কোরবান আলী বলেন, ‘এ ঘটনায় মামলা হওয়ার তেমন কোনো সম্ভাবনা নেই। কেন না কারখানা কর্তৃপক্ষ আন্তরিক। নিহতের পরিবারের ক্ষতিপূরণ বা যা কিছু প্রয়োজন কারখানা কর্তৃপক্ষ পরিশোধের আশ্বাস দিয়েছে।’

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close