ধামরাইসাভারস্থানীয় সংবাদ

সাভার-ধামরাইয়ে আরও ৪৯ জন করোনায় আক্রান্ত, মৃত্যু বেড়ে ৬

নিজস্ব প্রতিবেদক: সাভার ও ধামরাইয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দুই উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৮৩–এ।

এদিকে সাভারে করোনায় আক্রান্ত আরও একজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে উপজেলায় মৃতের সংখ্যা দাঁড়াল ছয়ে।

রোববার (২৪ মে) সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাস শনাক্তকরণের জন্য গতকাল শনিবার ৮৩ জনের নমুনা সংগ্রহ করে সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ল্যাবে পাঠানো হয়েছিল। আজ এসব নমুনা পরীক্ষা করে ৪০ জনের শরীরে করোনা ‘পজিটিভ’ পাওয়া গেছে।

ধামরাই থেকে গত শনিবার (২৩ মে) ২৩ জনের নমুনা সংগ্রহ করে একই ল্যাবে পাঠানো হয়েছিল। এর মধ্যে ৯ জনের শরীরে করোনা ‘পজিটিভ’ পাওয়া যায়। এই পর্যন্ত ৮১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সুস্থ হয়েছেন ১০ জন।

সাভার স্বাস্থ্য বিভাগের একজন কর্মকর্তা বলেন, সাভারে আজ পর্যন্ত ১ হাজার ৫৭১ জনের নমুনা পরীক্ষা করে ৩২৯ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে, যাঁদের ছয়জন মারা গেছেন। হোম আইসোলেশনে রয়েছেন ১২৭ জন। সুস্থ হয়েছেন ২৪ জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, আপাতত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় অধর চন্দ্র উচ্চবিদ্যালয়ে স্থাপিত বুথ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। ঈদের পরে প্রতিটি ইউনিয়ন থেকে নমুনা সংগ্রহ করা হবে। এতে অনেক বেশি মানুষকে পরীক্ষার আওতায় আনা সম্ভব হবে।

Related Articles

Leave a Reply

Close
Close